ফটোশপে সেরা ১0 টি ওয়াটারকালার অ্যাকশন কালেকশন! নিয়ে নিন এখনি!

ফটোশপে সেরা ১0 টি ওয়াটারকালার অ্যাকশন কালেকশন! নিয়ে নিন এখনি!

 



ডিজাইনের জন্য আপনাকে হয়তো ওয়েবসাইটের ব্যাকগ্রাউন্ড, পোস্টার, স্কেচ কিংবা অন্য কোনো ফটো কম্পোজিশন করতে হয়। আপনি চাইলেই এতে বেশ চমৎকার ও নজরকাড়া ভাব আনতে পারেন। আর এটি সম্ভব ফটোশপের বিভিন্ন ওয়াটারকালার ইফেক্ট দিয়ে। এটি আপনার ডিজাইনকে গৎবাঁধা অন্য সকল ডিজাইন থেকে আলাদা মাত্রা দিতে সাহায্য করবে। কিছু প্রাথমিক ধারণা নিয়েই আপনি এসব অ্যাকশন এবং ইফেক্ট আপনার কাঙ্ক্ষিত ব্যাকগ্রাউন্ড ইমেজ কিংবা ডিজাইনে ব্যবহার করতে পারবেন।

আর একশনের সব চেয়ে মজার পার্ট হচ্ছে সব কিছুই মাত্র এক ক্লিকেই হয়ে যাবে। অর্থাৎ এই একশনগুলো ডাউনলোড করে আপনার ইমেজ ওপেন করে প্লে করলেই পুরো ইমেজ এই একশনের আউটপুটের মত হয়ে যাবে। তাহলে চলুন দেখে নেয়া যাক সেরা ১৮টি একশন কালেকশন।

এই ওয়াটারকালার  অ্যাকশনগুলো ব্যবহার করা বেশ সহজ! প্রথমে আপনার পছন্দ করা ইমেজটি ফটোশপে ওপেন করুন। এরপর edit > preset > preset manager থেকে আপনার যে আকশনটি ব্যবহার করতে চাচ্ছেন সেটি লোড করে নিন। preset type কে pattern করে দিন। এরপর load action থেকে অ্যাকশনটি লোড করে নিন। এরপর একটি নতুন লেয়ার নিয়ে সেখানে যে অংশে অ্যাকশন দিতে চাচ্ছেন সেটুকু brush tool দিয়ে যেকোনো কালার দিয়ে সিলেক্ট করি। এরপর action থেকে প্লে বাটনে প্রেস করলেই আপনার ইমেজটিতে আপনার পছন্দের ওয়াটারকালার অ্যাকশনটি কাজ করবে!


আজ আমি এরকম কিছু অসাধারণ ফটোশপ ওয়াটারকালার অ্যাকশন নিয়ে কথা বলবো।


ModernArt 4 Photoshop Action

Perfectum 2 – Watercolor Artist Photoshop Action

Miniaturum – Watercolor Sketch Photoshop Action

ModernArt 3 Photoshop Action

Perfectum – Vintage Watercolor Photoshop Action

8 Watercolor and Acrylic Painting FX

Creative Watercolor Action

Watercolor and Pencil Action for Photoshop

Modern Watercolor Photoshop Action

Delight Watercolor Photoshop Action

Modernum – Watercolor Art Photoshop Action

Papyrum – Vintage Grunge Photoshop Action

Impressionist Photoshop Action

Ultimatum 2 – Oil Knife Painting Photoshop Action

Posterum – Grunge Painting Photoshop Action

Uniqum – Sketch Painting Photoshop Action

Sketch Art Photoshop Action

Ultimatum – Digital Art Photoshop Action


১। ModernArt 4 Photoshop Action

এই অ্যাকশনটি আপনার পছন্দের ইমেজের মধ্যে সত্যিকার আর্টিস্টিক ভাব আনতে সাহায্য করবে। কারণ এটি আপনার আপনার ডিজাইনের জন্য প্রয়োজনীয় ইমেজটিকে ব্লেন্ড করে একেবারে জীবন্ত করে তুলবে। আর এই অ্যাকশন ব্যবহার করাও বেশ সহজ। প্রয়োজনীয় অংশটুকুতে এই ইফেক্ট ব্যবহার করে অ্যাকশনগুলো ব্যবহার করতে হবে।


২। Perfectum 2 – Watercolor Artist Photoshop Action

এটি আপনার ডিজাইন এবং ছবির মধ্যে আলাদা একধরণের ভাইব্রেনস যুক্ত করার মাধ্যমে জলরঙের এক চমৎকার ভাব ফুটিয়ে তুলতে সাহায্য করবে। এই ওয়াটারকালার অ্যাকশনগুলো কিভাবে ব্যবহার করতে হবে তা সম্পর্কে এই সাইটেই বিস্তারিত তথ্য ও ভিডিও টিউটোরিয়াল দেয়া আছে।


৩। Miniaturum – Watercolor Sketch Photoshop Action

Miniaturum আরও একটি চমৎকার ওয়াটারকালার অ্যাকশন যা দিয়ে অপূর্ব ওয়াটারকালার স্কেচ ইফেক্ট তৈরি করা সম্ভব। এই অ্যাকশনটি সাধারণত ল্যান্ডস্কেপ ও আউটডোর ফটোতে বেশ ভালো কাজ করে। যদিও এটি পোর্ট্রেট ইমেজেও বেশ চমৎকার কাজ করে। সবচেয়ে অবাক করা ব্যাপার হচ্ছে এটি Photoshop CS3 এবং এর আগের ভার্সনেও কাজ করে!


৪। ModernArt 3 Photoshop Action

এই ফটোশপ অ্যাকশনটি মূলত আধুনিক পোর্ট্রেট ও স্ট্রিট ফটোর জন্য ডিজাইন করা হয়েছে। এই ইফেক্টটির কিছু চমৎকার ফিচার আপনার ইমেজ কিংবা ডিজাইনে আলাদা একটি আধুনিক ও স্বাতন্ত্র্যভাব এনে দিতে সাহায্য কবে।


৫। Perfectum – Vintage Watercolor Photoshop Action

যেকোনো ডিজাইনে জলরঙের একটা চমৎকার ভাব এনে দেয়াই ওয়াটারকালার ইফেক্টের প্রধান বৈশিষ্ট্য। এই অ্যাকশনটির সাহায্যে আপনার ডিজাইন ও আর্টওয়ার্কে আলাদা ওয়াটারকালার ও পেন্সিল আর্টের ভাব এনে দিতে সাহায্য করে। এই ইফেক্টগুলো প্রায় ২০ ধরণের রঙের সমন্বয়ে রয়েছে এবং এতে এডিট করার ফিচারও রয়েছে।


৬। 8 Watercolor and Acrylic Painting FX

এই ওয়াটারকালার ইফেক্ট দিয়ে প্রায় ৮ ধরণের আলাদা আলাদা ফটোশপ অ্যাকশন দিয়ে অ্যাক্রেলিক পেইন্টিং ইফেক্ট ব্যবহারের সুযোগ রয়েছে। এছাড়া এতে রিয়েল ওয়াটারকালার পেইন্টিং দিয়ে তৈরি টেক্সচার ব্যবহারের সুযোগ রয়েছে। প্রত্যেকটা অ্যাকশন দিয়ে লেয়ারগুলো নিজের পছন্দমত এডিট করার সুযোগও রয়েছে এতে।


৭। Creative Watercolor Action

বিভিন্ন ডিজাইন ও আর্টওয়ার্কে ডিজাইনের জন্য প্রায় ৫ ধরণের কালার কম্বিনেশন এই ফটোশপ ওয়াটারকালার অ্যাকশনের মূল চমক। এইসব ইফেক্ট আপনার ছবিতে ওয়াটারকালার ও ফটো ইফেক্টের এক দারুণ সমন্বয় ঘটাবে। এই অ্যাকশনগুলো Photoshop CS3 এবং এর আগের ভার্সনগুলোতে কাজ করে।



৮। Watercolor and Pencil Action for Photoshop

এই  ফটোশপ ওয়াটারকালার ইফেক্টটি আপনার যেকোনো পোর্ট্রেট বা ইমেজকে একটা সেরা মাস্টারপিস হিসেবে উপস্থাপন করতে সাহায্য করবে। প্রফেশনাল ডিজাইনারদের দ্বারা এই ইফেক্টটি তাই ডিজাইনে দিবে এক ভিন্ন মাত্রা।


৯। Modern Watercolor Photoshop Action

এই  ফটোশপ ওয়াটারকালার ইফেক্টটি যেকোনো ধরণের ডিজাইন ও ইমেজে ব্যবহার করার উপযোগী। এটি আপনার ডিজাইনের যেকোনো সুনির্দিষ্ট এরিয়ায় ইফেক্ট দিতে সাহায্য করে। এর জন্য সেই নির্দিষ্ট এরিয়ায় ব্রাশ করে ইফেক্ট প্রয়োগ করতে হবে।

১০। Delight Watercolor Photoshop Action

অন্যান্য ফটোশপ ইফেক্টের তুলনায় এই ইফেক্টটি আপনার ডিজাইনে বেশ প্রাণবন্ত ভাব এনে দিবে। এতে এডিটেবল লেয়ার তৈরি হয় যে কারণে আপনি আপনার পছন্দমতো ডিজাইন করতে পারবেন।



তাহলে আর দেরি কেন? এখনই এই অসাধারণ ফটোশপ ওয়াটারকালার অ্যাকশনগুলো ডাউনলোড করে আপনার ডিজাইনকে করে তুলুন আরও আকর্ষণীয় এবং চমৎকার!

এই অসাধারণ ফটোশপ ওয়াটারকালার অ্যাকশনগুলো নিচের লিংক থেকে ডাউনলোড করতে পারবেন!


আজ এই পর্যন্ত । আপনার কেমন লেগেছে তা আমাদের জানাতে দ্বিধা করবেন না। আর অবশ্যই আমাদের অ্যাপটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না?

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.